মিশেল ওবামার দ্বিতীয় বই, দ্য লাইট উই ক্যারি, 15ই নভেম্বর প্রকাশিত হবে৷ (ক্রেডিট: টিম পিয়ার্স, ডিজিন)
একটি শিক্ষণীয় ভালো বই আপনার হতে পারে একজন ভালো বন্ধু সময় কাটানোর সেরা উপায়।

আমাদের  পড়ার তালিকা, সাহসী গল্প দিয়ে তৈরি যা আজকের সাহিত্যিক ল্যান্ডস্কেপের মহিলা কণ্ঠকে আলোকিত করে। যদিও উপন্যাসগুলি জলবায়ু পরিবর্তন, সোশ্যাল মিডিয়া এবং পারিবারিক আঘাতের মতো গ্রহ-আকারের বিষয়গুলির সাথে লড়াই করে, লেখকদের মৃদু প্রজ্ঞা এবং নির্ভীক আশাবাদ আমাদের প্রতিটি গল্প থেকে বিশ্বের প্রতি একটি উজ্জ্বল, আরও সহানুভূতিশীল দৃষ্টিভঙ্গি নিয়ে আবির্ভূত হতে সাহায্য করবে।

1 মিশেল ওবামা: দ্য লাইট উই ক্যারি (নভেম্বর 15) 

দ্য লাইট উই ক্যারি-তে, ওবামা পাঠকদের একটি ধারাবাহিক নতুন গল্প এবং পরিবর্তন, চ্যালেঞ্জ এবং শক্তির অন্তর্দৃষ্টিপূর্ণ প্রতিফলন অফার করেন, যার মধ্যে তার দর্শন রয়েছে যা অন্যদের জন্য আলোকিত করে আমাদের চারপাশের বিশ্বের সমৃদ্ধি এবং সম্ভাবনাকে আলোকিত করতে দেয়, গভীর সত্য আবিষ্কার করতে পারে এবং অগ্রগতির নতুন পথ। তিনি “প্রাথমিক ধরণের”, “উচ্চ হওয়া” এবং বিশ্বস্ত বন্ধু এবং পরামর্শদাতাদের একটি “রান্নাঘরের টেবিল” একত্রিত করার মতো অনুশীলনের বিবরণ দেন। তিনি জাতি, লিঙ্গ এবং দৃশ্যমানতার সাথে যুক্ত সমস্যাগুলিও অন্বেষণ করেন, পাঠকদের ভয়ের মধ্য দিয়ে কাজ করতে, সম্প্রদায়ে শক্তি খুঁজে পেতে এবং সাহসের সাথে বাঁচতে উত্সাহিত করেন৷

2.অ্যালি রোবটম দ্বারা নান্দনিকতা (২২ নভেম্বর)

একজন প্রাক্তন ইনস্টাগ্রাম সেলিব্রিটি এমন একটি অপারেশন করার জন্য প্রস্তুত যা তার অতীতের সমস্ত প্লাস্টিক সার্জারি পদ্ধতিকে উল্টে দেবে, সত্যিকারের কাছে ফিরে আসার আশায়। অস্ত্রোপচারের দিকে অগ্রসর হয়ে, তার আঘাতমূলক অতীত পুনরুত্থিত হয় যখন তাকে তার প্রাক্তন ম্যানেজার/বয়ফ্রেন্ডের পাবলিক টেকডাউনে অংশ নিতে বলা হয়েছিল, যিনি নিজেকে #MeToo-পরবর্তী বিশ্বে “জাগ্রত” পুরুষত্বের প্যারাগন হিসাবে পুনরায় ব্র্যান্ড করেছেন। Aesthetica নারীবাদ, #MeToo এবং মা-মেয়ের সম্পর্কের একটি তাজা, সূক্ষ্ম পরীক্ষা প্রদান করে, যখন আমাদের অনুসারী, ফিল্টার এবং ভুল বাস্তবতার সম্মিলিত আসক্তির মুখোমুখি হয়।

3. Rae Meadows দ্বারা উইন্টারল্যান্ড (29 নভেম্বর)

1973 সালে সোভিয়েত ইউনিয়নে, একটি অল্পবয়সী মেয়ের জন্য বিখ্যাত ইউএসএসআর জিমন্যাস্টিক প্রোগ্রামের অংশ হতে বেছে নেওয়ার চেয়ে বড় সম্মান সম্ভবত আর নেই। তাই যখন আট বছর বয়সী আনিয়াকে ট্যাপ করা হয়, তখন তার পরিবার রোমাঞ্চিত হয়। আনিয়া যখন প্রতিযোগিতামূলক জিমন্যাস্টিকসের র‍্যাঙ্কে উঠে যায়, এবং অন্যান্য মেয়েরা নিচের দিকে চলে যায়, আনিয়া শীঘ্রই বুঝতে পারে যে কারও জন্য ত্রুটির খুব কম ব্যবধান রয়েছে। উইন্টারল্যান্ড একটি আগের যুগের গল্প বলে, যা আজকে চমকপ্রদভাবে প্রাসঙ্গিক, গৌরব এবং ক্ষতি দ্বারা আকৃতির এবং আলোর সন্ধান করে যেখানে কোনটিই নেই।

4.দ্য লাইট পাইরেট লিলি ব্রুকস-ডাল্টন (৬ ডিসেম্বর)

 স্টেশন ইলেভেন এবং হোয়ার দ্য ক্রাউড্যাডস সিং-এর পাঠকদের জন্য একজন অসাধারণ মহিলার জীবনকাল জুড়ে বেঁচে থাকার এবং স্থিতিস্থাপকতার একটি আশাব্যঞ্জক গল্প আসে যখন তিনি দ্রুত পরিবর্তনশীল বিশ্বের অনিশ্চয়তা, নৃশংসতা এবং আটকানো সৌন্দর্যকে নেভিগেট করেন। দ্য লাইট পাইরেট এমন একটি পরিবারের ছবি আঁকে যার জীবন ফ্লোরিডায় বিধ্বংসী আবহাওয়ার ধরণ এবং ক্রমবর্ধমান সমুদ্রপৃষ্ঠের দ্বারা উদ্ঘাটিত হয়। এটি এমন পরিবর্তনগুলির উপর একটি ধ্যান যা আমরা দেখতে চাই না, ভবিষ্যতকে আমরা শুভেচ্ছা জানাব না, এবং একটি অপ্রতিরোধ্য প্রান্তরের সৌন্দর্য এবং সহিংসতার দিকে ফিরে আসার আহ্বান।

5. বুশরা রেহমান (৬ ডিসেম্বর) রচিত রোজেস, ইন দ্য মাউথ অফ এ লায়ন

 রাজিয়া মির্জা কুইন্সের করোনায় একটি ঘনিষ্ঠ পাকিস্তানি-আমেরিকান সম্প্রদায়ে বাস করেন। যখন সে ম্যানহাটনের একটি নামী উচ্চ বিদ্যালয়ে ভর্তি হয়, তখন তার সত্যিকারের আত্মা এবং তার বাবা-মা তাকে যে মেয়ে হতে চায় তার মধ্যে ব্যবধান বিস্তৃত হয়। সে তার নতুন স্কুলে অ্যাঞ্জেলার সাথে দেখা করে এবং তাৎক্ষণিকভাবে তার প্রতি আকৃষ্ট হয়, কিন্তু যখন তাদের প্রস্ফুটিত সম্পর্ক সম্প্রদায়ের একজন আন্টি আবিষ্কার করেন, তখন রাজিয়াকে তার পরিবার এবং তার নিজের ভবিষ্যতের মধ্যে বেছে নিতে হবে। রোজেস, ইন দ্য মাউথ অফ এ লায়ন একটি প্রচণ্ড সহানুভূতিশীল আগমনের গল্প একটি মেয়ে যে তার ঐতিহ্য এবং বিশ্বাসের সাথে তার নিজের প্রতি সত্য হওয়ার আকাঙ্ক্ষার সাথে মিলিত হওয়ার জন্য সংগ্রাম করছে।

6. লরা জিগম্যানের ছোট বিশ্ব (10 জানুয়ারী)

 বেস্টসেলিং লেখিকা লরা জিগম্যানের কাছ থেকে দুটি অফবিট এবং সদ্য তালাকপ্রাপ্ত বোন যারা প্রাপ্তবয়স্ক হিসাবে একসাথে চলে তাদের সম্পর্কে একটি হৃদয়গ্রাহী উপন্যাস এসেছে। তারা যে বন্ধনটি সর্বদা থাকার স্বপ্ন দেখেছিল তা তৈরি করার পরিবর্তে, তাদের সম্পর্ক বিপর্যস্ত হয়। এবং তারা খুব কমই তাদের বোন এলেনোরের ক্ষতি নিয়ে আলোচনা করে, যিনি উল্লেখযোগ্যভাবে প্রতিবন্ধী হয়েছিলেন এবং মাত্র দশ বছর বয়সে মারা গিয়েছিলেন। যখন তাদের পরিবারের ইতিহাস থেকে নতুন উদ্ঘাটন প্রকাশিত হবে, তখন সেই গোপন রহস্যগুলি কি তাদের আরও বিভক্ত করবে, নাকি অবশেষে তাদের কাছাকাছি নিয়ে আসবে?

7.জেসিকা জর্জ দ্বারা Maame (ফেব্রুয়ারি 7)

একজন মায়ের সাথে যিনি তার বেশিরভাগ সময় ঘানায় কাটান, ম্যাডি তার বাবার প্রাথমিক তত্ত্বাবধায়ক, যিনি পারকিনসন্সের উন্নত পর্যায়ে ভুগছেন। কর্মক্ষেত্রে, তিনি প্রতি মিটিংয়ে সর্বদা একমাত্র কালো ব্যক্তি হয়ে ক্লান্ত হয়ে পড়েন। একজন স্ব-শিরোনামযুক্ত দেরী ব্লুমার, তিনি কিছু গুরুত্বপূর্ণ “প্রথম” অভিজ্ঞতার জন্য প্রস্তুত: তিনি একটি ফ্ল্যাট শেয়ার খুঁজে পেয়েছেন, কাজের পরে পানীয়ের জন্য হ্যাঁ বলেছেন,তার কর্মজীবনে আরও স্বীকৃতির জন্য চাপ দেয় এবং অনলাইন ডেটিং করার চেষ্টা করে। কিন্তু যখন ট্র্যাজেডি আঘাত হানে, তখন তাকে তার হৃদয়কে লাইনে রাখার বিপদের মুখোমুখি হতে হবে। Maame দুটি বাড়ি এবং সংস্কৃতির মধ্যে ছিঁড়ে যাওয়া কেমন লাগে তা অন্বেষণ করে – এবং অবশেষে আপনি কোথায় আছেন তা খুঁজে পেতে পেরে উদযাপন করে।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *